বঙ্গবন্ধু আন্তর্জাতিক স্কোয়াশ টুর্নামেন্ট ২০২১

উৎপলশুভ্রডটকম

২৭ অক্টোবর ২০২১

বঙ্গবন্ধু আন্তর্জাতিক স্কোয়াশ টুর্নামেন্ট ২০২১

বঙ্গবন্ধু আন্তর্জাতিক স্কোয়াশ টুর্নামেন্টের পুরস্কার বিতরণী অনুষ্ঠান

বাংলাদেশে স্কোয়াশ খুব জনপ্রিয় খেলা নয়। তবে ক্রমশ এই খেলার পরিধি বাড়ছে। ইস্পাহানির পৃষ্ঠপোষকতায় দেশে আয়োজিত প্রথম পিএসএ স্বীকৃত আন্তর্জাতিক স্কোয়াশ টুর্নামেন্ট যাতে আরেকটি সংযোজন। 

বাংলাদেশ স্কোয়াশ র‍্যাকেটস ফেডারেশন আয়োজিত এ টুর্নামেন্টে ৬টি দেশ; সংযুক্ত আরব আমিরাত, মিশর, ইরান, পাকিস্তান, ভারত ও বাংলাদেশের ২৪ জন স্কোয়াশ খেলোয়াড় অংশ নিয়েছেন। 

২০ থেকে ২৪ অক্টোবর ২০২১ পর্যন্ত পাঁচ দিনের এ টুর্নামেন্টের মাধ্যমে প্রথমবারের মতো বাংলাদেশ প্রবেশ করেছে একটি পি.এস.এ ট্যুর ইভেন্ট আয়োজনকারী দেশের তালিকায়। পি.এস.এ বা প্রফেশনাল স্কোয়াশ অ্যাসোসিয়েশন পেশাদার স্কোয়াশের বিশ্বব্যাপী পরিচালনাকারী সংস্থা। ২৪ অক্টোবর রাজধানী ঢাকার গুলশান ক্লাবে অনুষ্ঠিত এ টুর্নামেন্টের ফাইনালে প্রতিদ্বন্দ্বিতা করেন মিশরের ইয়াসিন এলশাফেই ও পাকিস্তানের নুর জামান। যেটিতে জিতে চ্যাম্পিয়ন হয়েছেন মিশরের ইয়াসিন এলশাফেই, রানারআপ নুর জামান।

সেদিনই বঙ্গবন্ধু আন্তর্জাতিক স্কোয়াশ টুর্নামেন্ট ২০২১-এর পুরস্কার বিতরণী অনুষ্ঠান হয়েছে। যাতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোহাম্মদ জাহিদ আহসান রাসেল এমপি । এছাড়াও ছিলেন বাংলাদেশ স্কোয়াশ র‍্যাকেটস ফেডারেশনের সভাপতি জনাব মুহাম্মদ ফারুক খান এমপি, ইস্পাহানি গ্রুপের চেয়ারম্যান মির্জা সালমান ইস্পাহানি, বাংলাদেশ স্কোয়াশ র‍্যাকেটস ফেডারেশনের সাধারণ সম্পাদক বিগ্রেডিয়ার জেনারেল কামরুল ইসলাম, এসপিপি (অবঃ), গুলশান ক্লাবের প্রেসিডেন্ট ক্যাপ্টেন সাইফুর রহমান এবং বাংলাদেশ স্কোয়াশ র‍্যাকেটস ফেডারেশন ও ইস্পাহানি গ্রুপের অন্যান্য কর্মকর্তা। জনাব জাহিদ আহসান রাসেল তাঁর বক্তব্যে স্কোয়াশ টুর্নামেন্ট সফলভাবে আয়োজন করার জন্য সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং ভবিষ্যতে বাংলাদেশে স্কোয়াশ কমপ্লেক্সসহ খেলার অবকাঠামোর উন্নয়নের প্রতিশ্রুতি দেন। .জনাব ফারুক খান তাঁর বক্তব্যে আন্তর্জাতিক এ টুর্নামেন্ট সফল করার জন্যে ইস্পাহানিসহ অন্যান্য পৃষ্ঠপোষকদের ধন্যবাদ জ্ঞাপন করেন এবং ভবিষ্যতে এদেশের নারীরাও স্কোয়াশ খেলায় সাফল্য পাবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন।  মির্জা সালমান ইস্পাহানি তাঁর শুভেচ্ছা বক্তব্যে টুর্নামেন্ট সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ প্রদান করেন এবং বঙ্গবন্ধুর নাম জড়িত এমন একটি টুর্নামেন্টের পৃষ্ঠপোষকতা করতে পারায় আয়োজকদের ধন্যবাদ দেন।  

এর আগেও ইস্পাহানি বাংলাদেশ স্কোয়াশ র‍্যাকেটস ফেডারেশনের অন্যান্য টুর্নামেন্টের পৃষ্ঠপোষকতা করেছে। এছাড়াও ক্রিকেট, ফুটবল, বাস্কেটবল, দাবা, গলফসহ অন্য অনেক খেলায়ও ইস্পাহানি পৃষ্ঠপোষকতা করে থাকে। তথ্যসূত্র: সংবাদ বিজ্ঞপ্তি।

শেয়ার করুনঃ
আপনার মন্তব্য
আরও পড়ুন
×