আপনার লেখা

প্রশ্নোত্তর

শচীন টেন্ডুলকার, ব্রায়ান লারা, রিকি পন্টিং- এদের মধ্যে যেকোন একটি নাম বেছে নিতে বললে কোন নামটি বেছে নেবেন? কেন নেবেন? অন্যদের নাম না নেয়ার যুক্তিও জানতে চাই।

উত্তর: ব্রায়ান লারার নামটাই হয়তো আগে বলব, কারণ মাঠের খেলার সঙ্গে মাঠের বাইরেও লারা আমাকে বিচিত্র সব অভিজ্ঞতা উপহার দিয়েছেন। অসম্ভব মুডি, কখনো কখনো খেয়ালিও, ঠিক নির্দিষ্ট ছাঁচে ফেলা কঠিন...এসব মিলিয়ে লারার অন্যরকম একটা আকর্ষণ ছিল। শচীন টেন্ডুলকারকে নিয়ে আর নতুন কী বলব? আমি লারা-শচীন দুজনের ব্যাটিংই খুব পছন্দ করতাম। কিন্তু একজনকে বেছে নিতে বললে হয়তো লারাকেই নেব। রিকি পন্টিং কেন যেন আমাকে সেভাবে টানেননি।

ami apnar lekhar die hard fan..sei chotobela teke apnar lekhar fan ami..apnar kache amar prosno apni ki apnar puran report jegulo onek onek age published hoisilo segulo ki natun bhabe apnar website a publishe kora jabe?

উত্তর: উৎপলশুভ্রডটকমে আমার অনেক পুরোনো লেখাই তো এরই মধ্যে প্রকাশিত হয়েছে। সামনে আরও হবে।

সাংবাদিক হিসাবে আপনি যত ইভেন্ট কাভার করেছেন, তার মধ্যে সেরা কোনটি?

উত্তর: একেকটার একেক মজা। ক্রিকেটই বেশি কাভার করেছি বলে বিশ্বকাপ ফুটবল বা অলিম্পিকে বাড়তি চ্যালেঞ্জ ছিল। তা আমি এনজয়ই করেছি। চারটি অলিম্পিক কাভার করেও অলিম্পিকের বিশালত্ব নিয়ে বিস্ময় আমার কাটেনি। বিশ্বকাপ ফু্টবল আবার খুব উৎসবমুখর হয় বলে এটিও খুব ভালো লেগেছে। বিশ্বকাপ ক্রিকেট দেড় মাসেরও বেশি সময় ধরে হয় বলে তা একটু ক্লান্তিকর। তারপরও বাংলাদেশ খেলে বলে লিখে মজা পাওয়া যায়।