সাকিবের নাগালের বাইরেই থাকছেন ধোনি

উৎপলশুভ্রডটকম

১০ আগস্ট ২০২১

সাকিবের নাগালের বাইরেই থাকছেন ধোনি

ছবি: বিসিবি

আন্তর্জাতিক টি-২০তে প্রথমবারের মতো এলবিডব্লিউর ফাঁদে পড়লেন সাকিব আল হাসান। এতেই `বেঁচে` গেলেন ধোনি। কীভাবে? পড়েই দেখুন না!

সম্প্রচারকারী প্রতিষ্ঠান তথ্যটা জানাল একটু আগেই। অস্ট্রেলিয়া বিপক্ষে সিরিজ শেষ হচ্ছে আজই, সামনের মাসেই নিউজিল্যান্ডের বিপক্ষে রেকর্ডটা নিজের করে নেবেন নাকি...অনেকে সম্ভবত করতে বসে গিয়েছিলেন সেই জল্পনা-কল্পনাও।

তবে সেই জল্পনা-কল্পনার অবসান ঘটল খানিকক্ষণ বাদেই। আন্তর্জাতিক ক্রিকেটে সাকিব আল হাসান এদিন খেলতে নেমেছিলেন ৮২তম ইনিংস। এর মধ্যে নয়বার ইনিংস শেষ করেছেন অপরাজিত থেকে, বাকি ৭২ দানে ৫১ বার আউট হয়েছেন ক্যাচ দিয়ে; বোল্ড আর রান আউটের শিকার হয়ে ক্রিজ ছেড়েছেন ২১ বার।

ছবি: বিসিবি

তবে আজ অ্যাডাম জাম্পার বলটা লেগে ঘোরাতে গিয়েই বাঁধল বিপত্তি। বলের লাইন মিস করে এসে আন্তর্জাতিক টি-২০তে প্রথমবারের মতো এলবিডব্লিউর ফাঁদে পড়লেন সাকিব আল হাসান। এতেই ভেঙে গেল রেকর্ড গড়ার সম্ভাবনা। আন্তর্জাতিক টি-২০তে ৮৫ ইনিংস খেলেও এলবিডব্লিউ আউটের শিকার হননি মহেন্দ্র সিং ধোনি। নিউজিল্যান্ডের বিপক্ষে চতুর্থ ম্যাচ পর্যন্ত এই যাত্রা টেনে নিয়ে যেতে পারলেই রেকর্ডটা নিজের করে নিতে পারতেন সাকিব।

টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি ইনিংস খেলেও এলবিডব্লিউ না হওয়ার রেকর্ডটা ধোনিরই থাকলসাকিবই যেহেতু পারলেন না, নিকট ভবিষ্যতে এই রেকর্ড ধোনির কাছ থেকে ছিনিয়ে নেওয়ার সম্ভাবনাও নেই কারও। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৫০-এর বেশি ইনিংস খেলেও এলবিডব্লিউর ফাঁদে না পড়া ব্যাটসম্যান আছেন আর একজনই, তবে কুমার সাঙ্গাকারা অবসর নিয়ে নিয়েছেন ৫৩ ইনিংস খেলেই।

অবসর না নেওয়া ক্রিকেটারদের মধ্যে ধোনির রেকর্ড ছোঁয়ার সবচেয়ে কাছাকাছি আছেন ক্রিস জর্ডান। খুব বেশি না, ইংল্যান্ডের এই ক্রিকেটার পিছিয়ে আছেন মাত্র ৪৭ ইনিংসে!

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ
আপনার মন্তব্য
আরও পড়ুন
×